মাটি চাপায় নিহত পরিবারকে প্রশাসনের আর্থিক সহায়তা

রাঙ্গামাটি রিপোর্ট –

রাঙ্গামাটি শহরের মহিলা কলেজ এলাকায় মাটি চাপা পড়ে তিন শ্রমিকের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ মৃত প্রত্যেক ব্যক্তির পরিবারের মাঝে তাৎক্ষণিক নগদ ২০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন।

রবিবার (২ জুন) দুপুরে রাঙ্গামাটি সদর হাসপাতালে পরিদর্শন শেষে এই সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক।

এসময় সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলমসহ প্রশাসনের উর্ধতন অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, বাড়ির মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। তাদের ছাড় দেয়া হবে না। এসময় নিহত স্বজনদের পক্ষ থেকে লাশের ময়না তদন্ত না করার দাবি জানালে তিনি তাদের দাবি সমর্থন করেন।

রাঙ্গামাটি শহরের মহিলা কলেজ এলাকায় ভবন নির্মাণের জন্য অপরিকল্পিত ভাবে মাটি কাটতে গিয়ে মাটি চাপা পড়ে তিন শ্রমিকের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলামকে আহবায়ক করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। অন্যান্যরা হলে অতিরিক্ত পুলিশ সুপার সদর সকালে মোহাম্মদ জাহাঙ্গীর আলম, নিবার্হী প্রকৌশলী গণপূর্ত ও নিবার্হী প্রকৌশলী রাঙ্গামাটি পৌরসভা। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে ওই বাড়ি বসবাসরত ৩টি পরিবারকে অন্যত্র সরিয়ে দিয়েছেন এবং ওই বাড়ির মালিক পারভিন আক্তারের বিরুদ্ধে খুনের মামলা করার নিদের্শ প্রদান করেছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment