বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন

॥ রাঙ্গামাটি প্রতিনিধি ॥


বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া না হলে হরতাল-অবরোধের মত আবারো কঠোর আন্দোলন শুরু করা হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়েছে।

বুধবার (২৬ জুন) সকালে বিলাইছড়িতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনে বিলাইছড়ি আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ ঘোষণা দেন।

বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অংসাখ্যই মার্মার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, বিলাইছড়ি আওয়ামী লীগের সহ সভাপতি জয়সেন তঞ্চঙ্গ্যা, সহ-সভাপতি সুকুমার চক্রবতী, সাধারণ সম্পাদক এসএম শহিদুল ইসলাম, নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা।

নেতৃবৃন্দ বলেন, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকান্ডের তিন মাস পেরিয়ে গেলেও হত্যাকান্ডে জড়িতদের এখনো গ্রেফতার করা হয়নি। আমরা এখানে দেখেছি স্থানীয় রাজনৈতিক দলগুলো দাপটের সাথে অবৈধ অস্ত্রের ঝনঝনানিসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে কথা বলা মানে অনিশ্চয়তার দিকে পা বাড়ানো এবং মৃত্যুর ঝুঁকি নেওয়া। তাই আমরা প্রশাসনকে জানিয়ে দিতে চায় অচিরেই তারা যদি কোন কার্যকর পদক্ষেদ না নেয় তাহলে আমরা নিজেরাই দায়িত্ব হাতে নিয়ে বিচার না পাওয়া পর্যন্ত নানা কর্মসূচি ও আন্দোলনসহ হরতাল ও অববোধ কর্মসূচি দিতে বাধ্য হবো।

নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা বলেন, উপজেলা নির্বাচন শেষে গত ১৯ মার্চ বিলাইছড়ি সদরে ফেরার পথে পাহাড়ি সন্ত্রাসীরা আমার বাবাকে আমাদের সামনে নির্মমভাবে হত্যা করেছিল। তিনি আরও বলেন, আমার বাবাকে হত্যার পর আমরা চেয়েছিলাম প্রশাসনের কাছে এর সঠিক বিচার পাব। কিন্তু এখনো পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করা হয় নাই। আমি চাই বাংলাদেশ আওয়ামী লীগের আর কোন সদস্য যেন আমার বাবার মত হত্যাকান্ডের শিকার না হয়। আমি এই প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার বাবার খুনীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
#
রাঙ্গামাটি।
তাং-২৬-০৬-১৯ইং।

খবরটি শেয়ার করুন

Post Comment