খাগড়াছড়িতে জন সংহতি সমিতির সম্মেলন শুরু

খাগড়াছড়ি রিপোর্ট –

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) কেন্দ্রীয় কমিটির দুই দিনব্যাপী কর্মী সম্মেলন খাগড়াছড়িতে শুরু হয়েছে। পানখাইয়াপাড়ায় মারমা উন্নয়ন সংসদের সম্মেলন কক্ষে সোমবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করেন দলের কেন্দ্রীয় সহসভাপতি ও মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। কেন্দ্রীয় নেতা প্রফুল্ল কুমার ত্রিপুরার সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জনসংহতি সমিতির (এম এন লারমা) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা ওরফে মেজর পেলে ও ইউপিডিএফের (গণতান্ত্রিক) কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা ওরফে জলয়া।

দলের নীতি নির্ধারণী বক্তব্য দেন জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা সুধাকর ত্রিপুরা, বিভূ রঞ্জন চাকমা, কাকলী খীসা, সুদর্শন চাকমা, শান্তিপ্রিয় চাকমা প্রমুখ। জনসংহতি সমিতির নেতারা জানিয়েছেন, এটি পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দলটির গুরুত্বপূর্ণ কর্মী সম্মেলন। এতে তৃণমূল থেকে আসা নেতাকর্মীদের মতামত ও পরামর্শ শুনে পাহাড়ের বিরাজিত প্রেক্ষাপট পর্যালোচনা করে করণীয় ঠিক হবে। এ ছাড়া বৃহত্তর স্বার্থ বিবেচনা করে ভবিষ্যত কৌশল নির্ধারণ ও রাজনৈতিক কর্মসূচি গ্রহণ করা হতে পারে।

দলের কেন্দ্রীয় সহ-তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা জানান, বিশেষত: কর্মীদের সুসংগঠিত করা এবং সংগঠনকে আরো গণমুখী করার অংশ হিসেবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এবারের কর্মী সম্মেলনের উদ্যোগ নিয়েছে। তিন পার্বত্য জেলার কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের পর্যন্ত অন্তত চার শতাধিক নেতাকর্মী সম্মেলনে যোগ দিয়েছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment