রাঙ্গামাটিতে গুলি করে মা-মেয়েকে হত্যা

কাপ্তাই রিপোর্ট –

রাঙ্গামাটির কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব এক নারী ও তাঁর মেয়েকে গুলি করে হত্যা করা হয়েছে। উপজেলার রাইখালী ইউনিয়নের গবছড়ি গ্রামে গতকাল মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন মা ম্র্রা সই খই মারমা (৬০) ও তাঁর মেয়ে মেসংনু মারমা (২৫)। ভোরে এ ঘটনা ঘটলেও জানাজানি হয় মঙ্গলবার দুপুরের পর। খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায়। মা-মেয়েকে হত্যার পর থেকে পুরো এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় সূত্র জানায়, নিহত মা-মেয়ে উভয়ের স্বামী আগে পাহাড়ের আঞ্চলিক সংগঠন মারমা লিবারেশন পার্টির (এমএলটি) সক্রিয় সদস্য ছিলেন। সম্প্র্রতি তাঁরা সেই দল ছেড়ে পাহাড়ের একটি আঞ্চলিক রাজনৈতিক দলে যোগ দেয়। এতে ক্ষুব্ধ হয়ে এমএলটির সশস্ত্র সন্ত্রাসীরা তাঁদের বসতঘরে হামলা চালিয়ে মা-মেয়েকে গুলি করে হত্যা করে চলে যায় বলে ধারণা করছে পুলিশ ও স্থানীয় বাসিন্দারা।

চন্দ্রঘোনা থানার ওসি মো. আশরাফ উদ্দিন বলেন, ‘এলাকাটি দুর্গম হওয়ায় খবর দেরিতে পেয়েছি। নিহত মা-মেয়ের বুকে ও হাতে দুটি করে চারটি গুলির চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, ভোরেই দুর্বৃত্তরা হানা দিয়েছিল ঘুমন্ত মা-মেয়ের ঘরে। তবে ঠিক কী কারণে তাঁদের হত্যা করা হয়েছে—প্রাথমিকভাবে জানা সম্ভব হয়নি। তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা জানা যাবে।’

খবরটি শেয়ার করুন

Post Comment