বাঘাইছড়িতে বন্যার্তদের মাঝে জেলা পরিষদ হতে আর্থিক সহায়তা প্রদান

বাঘাইছড়ি রিপোর্ট –


রাঙ্গামাটির বাঘাইছড়িতে গত কয়েকদিনের টানা বৃষ্টির ফলে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার পর বিভিন্ন আশ্রয় কেন্দ্রগুলোতে থাকা প্রায় সাড়ে তিন শতাধিক প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে নগদ পাঁচশত টাকা আর্থিক সহায়তা, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট প্রদান করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

শুক্রবার (১২ জুলাই) সকালে জেলা পরিষদ চেয়ারম্যান আশ্রয়কেন্দ্রে থাকা পরিবারদের মাঝে সহায়তা প্রদান শেষে তুলাবান, বারবিন্দুঘাট, মধ্যম ডেবার পাড়া, মুসলিম ব্লক, পুরান মারিশ্যা, মাষ্টার পাড়া বটতলী এলাকার পানিবন্দি এলাকা পরিদর্শন ও সেখানকার ক্ষতিগ্রস্থ মানুষদের সাথে কথা বলেন। তিনি বন্যায় ক্ষতিগ্রস্তদের বলেন, এ সময় মনোবল হারিয়ে ফেললে চলবে না। নিরাপদ স্থানে পরিবার পরিজন নিয়ে সুস্থভাবে থাকাটাই হচ্ছে বড় কাজ। মনোবল শক্ত রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তিনি পানিবন্দি ও ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত সকলকে আশ্রয় কেন্দ্র ও নিরাপদ স্থানে চলে যাওয়া এবং যে কোন ধরনের পানিবাহিত রোগ বা ডায়রিয়া দেখা দিলে স্বাস্থ্য কেন্দ্রে যাওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, মানব ও প্রকৃতিসৃষ্ট প্রতিটি দূর্যোগ মোকাবেলায় আমাদের সমন্বয়ভাবে কাজ করে যেতে হবে। তিনি জেলা পরিষদের ন্যয় স্বেচ্ছাসেবী ও সমাজের বিত্তবানদের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

পরিদর্শনকালে বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক জগৎ দাশ, রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের কার্যকরি সদস্য জাহাঙ্গীর’সহ বিভিন্ন ইউনিয়নের জন প্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Post Comment